• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




আগামীকাল ভোলায় দুই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে

Reporter Name / ১৮২ Time View
Update : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯




আগামীকাল ভোলার চরফ্যাশনে দীর্ঘ নয় বছর পর উপজেলার নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। রোববার দুপুর থেকে চরফ্যাশন নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের কাছে নির্বাচনী মালামাল বুঝিয়ে দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

এসময় তিনি জানান, চরফ্যাশনের নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ভোট গ্রহন চলবে। ইতমোধ্যে কেন্দ্রেগুলোতে নির্বাচনী ব্যালট পেপার, বাক্সসহ সকল ধরণের মালামাল পাঠানো হয়েছে। দুই ইউনিয়নে ৭ চেয়ারম্যান প্রার্থীসহ, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এদের মধ্যে নুরাবাদে ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র ৩জন। আহম্মদপুর ইউনিয়নে চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত এক জন ও স্বতন্ত্র দুই জন প্রার্থী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে দুইটি ইউনিয়নে চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে পুলিশ ৪’শ জন, র‌্যাব ৪০ জন, বিজিবি দুই প্লাটুন, আনসার সদস্য ৩৮০জন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ১২জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২জন নিয়োজিত থাকবে বলেও জানান এ নির্বাহী কর্মকর্তা। নির্বাচনী সহিংসতা এড়াতে মাঠে পুলিশের মোবাইল টিম ও ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সীমানা বিরোধের জের ধরে দীর্ঘ নয় বছর ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিলো। আগামীকাল এ দুই ইউনিয়নে মোট ৩০ হাজার ২৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom