• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




এই নম্বরে কল করলেই ঘরে বসে পাবেন খাদ্য সামগ্রী: মেয়র সৈয়দ রফিকুল ইসলাম

Reporter Name / ১৯১ Time View
Update : রবিবার, ৫ এপ্রিল, ২০২০




বৈশ্বিক মহামারী করােনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে স্থবির হয়ে গেছে পুরাে পৃথিবী। থেমে গেছে বাংলাদেশের জন জীবন। কঠিন এক পরিস্থিতি পার করছে দেশের জনগণ। এমন সংকটের সময়ে নিম্নআয়ের মানুষদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম।

গৌরীপুর পৌরসভায় সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা অসহায় এসব মানুষকে ত্রাণ সহায়তা দিলেও এলাকাবাসীদের মধ্যে অনেকের ঘরেই খাবার সংকট এবং তারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে লজ্জাবোধ করেন কিংবা কারোর কাছে হাত পাততে সংকোচ বোধ করেন।

এই অবস্থায় অসহায় মানুষের নাম-পরিচয় গোপন রেখে তাদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। খাদ্য সহায়তা দিতে চালু করা হয়েছে হটলাইন। মুঠোফোনে যোগাযোগ করলেই পৌর কর্তৃপক্ষ বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে।

পৌরসভার ০১৭১২-০৫৫০৮৬, ০১৩০৬-৭৯৮০০ এই দুটি হটলাইন নম্বর খাদ্য সহায়তার জন্য খোলা হয়েছে।

কর্মহীনদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিতে পৌরসভার নয়টি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। হটলাইনে যোগাযোগ করলেই বাড়িতে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে। পাশাপাশি পৌরসভার মেয়র, কাউন্সিলরাও বাড়ি বাড়ি ঘুরে অসহায় মানুষদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম হটলাইন সেবা চালুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে পৌরসভার পক্ষ থেকে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। আমাদের কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক দল অসহায় মানুষের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। এছাড়া হটলাইনে যোগযোগ করলেই নাম পরিচয় গোপন রেখে স্বেচ্ছাসেবক টিম খাদ্যসামগ্রী বাড়িতে পৌঁছে দিচ্ছে। কেউ যেন খাবারের কষ্টে না থাকে আমরা সে চেষ্টাই করে যাচ্ছি।’

এদিকে, করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিতে রোববার একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে গৌরীপুর পৌরসভা।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে- করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ৩১টি নির্দেশনা মেনে চলতে হবে। এরইমধ্যে স্থানীয় সংসদ সদস্য, প্রশাসনের কর্তাব্যক্তি, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, জেলা পরিষদ, পুলিশ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষকে ত্রাণ সহযোগিতা দিয়েছেন। ত্রাণ সহযোগিতা বাড়াতে পৌরসভার মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের অর্থায়নে ৩ লাখ টাকার তহবিল করা হয়েছে। এ উদ্যোগে সামর্থ্যবান ব্যক্তিদের সামিল হওয়ার অনুরোধও জানান তিনি।

গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র দেওয়ান মাসুদুর রহমান খান সুজন বলেন, ‘করোনা সংক্রমণ রোধে পৌরসভার উদ্যোগে ৭ হাজার মাস্ক, ৩ হাজার গ্লাভস ও লিফলেট বিতরণ, শহরে অস্থায়ী বেসিন নির্মাণ, জীবাণুনাশক ছিটানো, খাদ্যসামগ্রী বিতরণ, হটলাইন চালুসহ বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছ। সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার পাশাপাশি সহযোগিতার হাত বাড়ালে সরকারের পক্ষে করোনা মোকাবিলা করা অনেক সহজ হয়ে যাবে।’





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom