শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৪৬ অপরাহ্ন
Title :
রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু তরুন যুবনেতা আলভির শুভেচ্ছা ব্যানারে রঙ নিক্ষেপের অভিযোগ রাণীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীরনের অভিযোগে থানায় মামলা পারিবারিক কবরস্থান জিয়ারত করলেন সদ্য নির্বাচিত এমপি হেলাল নওগাঁ-৬,আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত




করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

Reporter Name
  • আপডেট টাইম: রবিবার, ২২ মার্চ, ২০২০

বাপ্পী খান, ঢাকা: মাননীয় প্রধানমন্ত্রী, আপনি এ দেশের অভিভাবক, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি। আপনি অনেক চড়াই উতরাই পেরিয়ে আজ এখানে এসেছেন। আপনি অনেক বড় বড় বিপদ মোকাবিলা করেছেন, দেখেছেন বহু বাস্তবতা, পাড়ি দিয়েছেন দীর্ঘ পথ। মহান আল্লাহর দয়ায় সবসময় নিজের বাবার মত এ দেশের মানুষের সুখে দুখে পাশে থেকেছেন, তাদেরকে রক্ষা করার দায়িত্ব নিয়েছেন। একমাত্র মহান আল্লাহর রহমত আর আপনার সরাসরি হস্তক্ষেপ ছাড়া এই মূহুর্তে আমাদের আর কোন আশা ভরসা নেই।

করোনাভাইরাস বা কোভিড-১৯ যেভাবে বিস্তার লাভ করছে তাতে করে এটা স্পষ্টভাবে প্রতিয়মাণ বিশ্বের উন্নত দেশগুলোও এ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে টিকতে পারেনি ঝরে গেছে হাজার হাজার প্রাণ। আর এখন আমাদের সোনার বাংলায় এ ভাইরাসের অবাধ বিচরণ সেখানে একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের কতটুকুই বা করণীয়? আমরা সবাই দিনের পর দিন মানসিকভাবে দূর্বল হয়ে পড়ছি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়াতে এখন প্রতিনিয়ত সবার নজর। সবাই সবাইকে সতর্ক করছি ঘরে থাকতে।

বিদেশ ফেরত কাউকে বাইরে না বের হতে, জনসমাগম না করতে, অহেতুক বাসার বাইরে না যেতে, সর্বোপরি সবাইকে বাসায় অবস্থান করতে ও সাবধানতা অবলম্বন করতে। কিন্তু, বাস্তবতা হলো সম্পূর্ণ আলাদা। আমরা কয়জন প্রকৃত নিয়ম মেনে চলছি? কয়জন একে অপরকে ঝুঁকির মুখে ফেলছিনা? মাননীয় নেত্রী দেশের এমতাবস্থায় আমরা মুখে যতই বলি, একমাত্র আপনার নির্দেশ ও কঠোর হস্তক্ষেপ ছাড়া এ পরিস্থিতি মোকাবিলা কখনোই সম্ভব নয়। দয়া করে অন্তত ১৫ টি দিনের জন্য হলেও আপনি দেশ লকডাউনের আওতায় আনুন। দেশের সকল অফিস, আদালত, ব্যাংক, মিডিয়া সব বন্ধ ঘোষণা করুন। সবাইকে দয়া করে ঘরে বসে কাজ করার নির্দেশনা দিন। পাবলিক সকল সার্ভিস বন্ধ করে দিন।

দেখবেন একমাত্র আপনার এ কঠোর হস্তক্ষেপই পারবে ১৭ কোটি বাঙালি কে আর বঙ্গবন্ধুর এ প্রিয় দেশকে রক্ষা করতে। আমাদের সকলের অভিভাবক আপনি। আর তাই আপনিই পারেন এ মরণব্যাধির হাত থেকে আমাদের সুরক্ষা করতে। দয়া করে আপনার সরকারের পক্ষ থেকে দেশে জরুরি অবস্থা জারি করুন। প্রিয় নেত্রী আমাদের দেশের বেশিরভাগই লোকই আইসোলেসন কিংবা কোয়ারেন্টাইন বোঝেনা কিন্তু তারা জরুরি অবস্থা বোঝে, তারা সেনাবাহিনীর ক্ষমতায়ন বোঝে। প্রয়োজনে আপনার সরকারী কোষাগার থেকে মাত্র কয়েকটা দিনের জন্য আপনার এ দেশের জনগণের খাবার দাবার সহ যাবতীয় নিত্য প্রয়োজনীয় ব্যবস্থা বাসায় করে দেবার ব্যবস্থা গ্রহণ করুন। আর তা না হলে মুখে শতবার বললেও বাইরে শ্রমজীবি,কর্মজীবি কিংবা চাকরিজীবীদের বের হতেই হবে। পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত করতেই হবে। জনসমাগম ও হবে। আর এতে করে বঙ্গবন্ধুর এ সোনার বাংলা মৃত্যু উপত্যকায় পরিণত হতে হয়তো খুব বেশি সময় লাগবে না। তাই পরিশেষে আবারও বিনীতভাবে অনুরোধ করছি প্রিয় নেত্রী আপনি এ দেশকে রক্ষা করতে বরাবরের মতই নিজে পদক্ষেপ গ্রহণ করুন। পুরো জাতী, আর এ দেশবাসী আপনার দিকে তাকিয়ে, রয়েছে আপনার সঠিক দিক নির্দেশের অপেক্ষায়।

সাংবাদিক, লেখকঃ বাপ্পী খান







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x