মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৫৫ পূর্বাহ্ন
Title :
রাণীনগরে সপ্তাহ ব্যাপী নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন রাণীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মত বিনিময় সভা গাইবান্ধায় নবাগত অফিসার ইনচার্জ-এর সাথে নিযাচা’র মতবিনিময় সভা রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু




কুমিল্লায় ১৭ উপজেলায় বিনামূল্যে এক কোটি চার লাখ নতুন বই বিতরণ

Reporter Name
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০

নতুন বছরের প্রথম সকালে সারা দেশের মতো কুমিল্লার শিক্ষার্থীরাও মেতে উঠেছে বই উৎসবে। নতুন ক্লাসে উঠা আর নতুন বইয়ের আনন্দে মেতেছে তারা।জাতীয় পাঠ্যপুস্তক দিবসে কুমিল্লায় মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়েছে।জানা যায় যে এ বছর কুমিল্লা  জেলার ১৭টি উপজেলার ৫ হাজার ৫৭৮টি প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার ১৫ লাখ ৬৪ হাজার ৭০৭ শিক্ষর্থী সকল বিষয়ে বিনামূল্যে এক কোটি চার লাখ নতুন বই পেয়েছে। ১ জানুয়ারি কুমিল্লার প্রায় সাড়ে চার হাজার প্রাথমিক বিদ্যালয়ে সাত লাখ ৭১ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেয়া হয়।

অপরদিকে মাধ্যমিক, ভোকেশনাল, ইবতেদায়ী ও দাখিল স্তরের এক হাজার একশ’ ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানের সাত লাখ ৯৩ হাজার শিক্ষার্থী নতুন বই পেয়েছে।শিক্ষকরা জানান, বই উৎসবে শিক্ষার্থীরা ঈদের মতই আনন্দে মেতে উঠে। প্রাথমিক ও মাধ্যমিক স্তরে কুমিল্লা জেলায় চাহিদা অনুযায়ী এক কোটি চার লাখ বই হাতে পেয়েছি। এসব বই স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে বিতরণ করা হয়।

কুমিল্লা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল মজিদ জানান, জেলার ৬০৩টি উচ্চবিদ্যালয় ও ৩৭৮টি মাদ্রাসায় সাত লাখ ৯৩ হাজার এক কোটি আট লাখ বই উৎসব মুখর পরিবেশে বিতরণ করা হয়েছে।কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল মান্নান বলেন, পহেলা জানুয়ারি প্রধানমন্ত্রী বই বিতরণ উৎসব উদ্বোধন করেন। তারই ধারাবাহিকাতায় কুমিল্লায় প্রতিটি বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সাত লাখ ৯৩ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x