• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




জনপ্রিয় সংবাদ টিভির (আইপি) নামে ফেক ফেইসবুক আইডি করার কারণে কুমিল্লা ও গাজীপুরে থানায় অভিযোগ দাখিল

Reporter Name / ৪৮২ Time View
Update : সোমবার, ২০ জুলাই, ২০২০




সংবাদ টিভির(আইপি) নামে ফেক ফেসবুক এবং like পেইজ করার কারণে কুমিল্লা থানায় ও গাজীপুর থানায় মামলা দায়ের করেছেন সংবাদ টিভির কতৃপক্ষl

গত ১লা জুলাইয়ে সংবাদ টিভির নামে একটি ফেক ফেইসবুক লাইক পেইজ খোলা হয় এবং সেই আইডিতে সংবাদ টিভির নাম,(SONGBAD TV) লোগো এবং ওয়েভসাইটের নাম ব্যবহার করে ২ টি ভিডিও প্রকাশ করা হলে ৩ই জুলাই সংবাদ টিভির প্রতিনিধিগণ ও অন্যান্য সুধী ব্যক্তিবর্গরা কতৃপক্ষের নিকট বিষয়টি জানান, সংবাদ টিভি ভিডিওতে সংবাদ টিভির web site র নামও ব্যবহার করে নিয়োগ বানিজ্য করা হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। প্রতারণা বাণিজ্যের উদ্দেশ্যে ঐ ফেক পেইজে এই ফোন নাম্বার ০১৬১২৮৭৮৭৭৮ ব্যবহার করা হয়েছে। তবে মূল সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার ও সহকারী পরিচালক শাহাজাদা বেলাল এই ফেক পেইজে এসএমএস দিলে লাইক পেইজ থেকে এসএমএস ভিউ করা হচ্ছে ঠিকই কিন্তু তাদের পাঠানো এসএমএস এর কোনো প্রতি উওর করা হচ্ছে না।

তবে লাইক পেইজে দেওয়া নাম্বারে একাধিকবার কল দেওয়া হলে সেই নাম্বারে সংযোগ দেওয়া সম্ভব হয়নি, তার মাঝে আবার আইপি টিভি, সংবাদ টিভির নাম ও লগো ব্যবহার করে আরেকটি পাবলিক পেইজ দেখা যায় সেই আইডিতে ( জেলা ঠিকানা রংপুর) দেওয়া হয়েছে। তবে ঐ ফেক আইডিতে এসএমএস দিলে সেই আইডিটি আপাতত ডিএক্টিভ করে রাখা হয়েছে যার ফলে সেই আইডিটি এখন আর ফেইসবুক পেইজে দেখা যাচ্ছেনা, তবে আইডিটি এখনো ডিলেট না করে প্রতারক চক্র আইডিটি ডিএক্টিভ করে রেখেছেন বলে জানিয়েছেন সংবাদ টিভির কতৃপক্ষ।

এই ঘটনায় (আইপি) সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকারের ছোট ভাই আকাশ খন্দকার নিজে বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী থানায় গত ১৬/০৭/২০ তারিখে একটি অভিযোগ দায়ের করেন ও সংবাদ টিভির গাজীপুর মহানগর প্রতিনিধি মো: কাজল মিয়া নিজে বাদী হয়ে গাজীপুর সদর মেট্রো থানায় ১৭/০৭/২০ তারিখে জিডি করেন যার জিডি নাং হচ্ছে ৭৭৯,,

প্রতারণার এই বিষয়টি নিয়ে সংবাদ টিভি চ্যানেলের চেয়ারম্যান জুয়েল খন্দকার বলেন,, আমি বিগত ৩ বছর যাবত সংবাদ টিভি চালাচ্ছি তবে ইদানীং কিছু কুচক্র সংবাদ টিভির নাম,লগো ও ব্যবহার করে অনেক মানুষের কাছ থেকে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার আরো বলেন,,আমার চ্যানেলের নাম ও ওয়েব সাইটের নাম সহ আমার চ্যানেলের লোগো ইউজ করা হয়েছে যার জন্যে থানায় জিডিসহ কয়েকটি অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন,, সংবাদ টিভি কোনো প্রতিনিধিকে অর্থ্যের বিনিময়ে নিয়োগ দেয়না। নিয়োগ দেওয়ার কথা বলে যদি এমন কেহ অর্থ দাবি করে তাহলে তাকে ধরে আইনের হাতে হস্থান্তর করার জন্যে সকলের প্রতি আহ্বানও জানান তিনি।

সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার সকলকে সতর্ক বার্তা জানিয়ে বলেন,, সংবাদ টিভির নামে ভুয়া নাম দেখে কেহ বিভ্রান্তিতে পড়বেন না মূল সংবাদ টিভির লগোতে বাংলায় সংবাদ টিভি ও সংবাদ টিভির নামের নিচে www.songbadtv.com দেওয়া আছে।

তিনি আরো বলেন অপরাধী যেই হোকনা কেন তাকে আইনের আওতায় আনা হবে।

তবে সংবাদ টিভির হাইকোটের আইনজীবী শাহানাজ জামান বলেন,, মূল সংবাদ টিভির নামে যেই হোক এই ভুয়া বা ফেক পেইজ খুলে নাম্বার দিয়ে অপপ্রচার চালাচ্ছেন তাকে বাংলাদেশের সংবিধানে গৃহীত আইন অনুযায়ী আইনের আওতায় এনে শাস্তির আওতায় আনা হবে, কেননা একটি চ্যানেলের নামে অন্য কেহ অন্য কোনো চ্যানেলে একই নাম ব্যবহার করতে পারে না। একই নাম ব্যবহার করা সংবিধানের আইন অনুযায়ী এটা আইনত দণ্ডনীয় অপরাধ, যাতে তথ্যপ্রযুক্তির আইনে বলা হয়েছে কেহ কারো নামে যদি ভুয়া কিছু ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়াতে অপপ্রচার চালায় তার এই অপরাধের জন্য ১২ বছরের জেল ও ১ কোটি টাকা সমপরিমাণ জরিমানা দিতে হবে।

সংবাদ টিভি কোন অনলাইন চ্যানেল নয়, এটি আইপি টিভিতে এসেছে প্রায় ৯ মাস হচ্ছে, যার ফলে এই চ্যানেলের নাম ব্যবহার করা দণ্ডনীয় অপরাধ।
তবে যে বা যারা এই অপরাধমূলক কাজটি করেছেন সেই অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom