• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আলিম

Reporter Name / ১২৩ Time View
Update : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯




হাজী দানেশ বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পাশ করার অসামান্য কৃতিত্ব দেখিয়েও টাকার অভাবে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে হতদরিদ্র ঘরে জন্ম নেওয়া আলিম শাহ নামের এক মেধাবী শিক্ষার্থীর। সে বাগমারা উপজেলা তাহেরপুর পৌরসভার ০৮ নাম্বার ওয়ার্ড জামগ্রাম গ্রামের মোঃ তৈয়ব আলী (৬৫) ও মোছাঃ চম্পা বেগম( ৫০) ছেলে দুই ভাই দুই বোনের মধ্যে সে চতুর্থ ।

অনেক কষ্টে ছেলে-মেয়েদের নিয়ে সংসার চালাচ্ছেন আলিমের বাবা মা । ১০ শতক জমির উপর বসত-বাড়ি ছাড়া আর কোনো সম্পত্তি নেই তাদের। এ অবস্থাতেও সন্তানদের লেখাপড়া চালিয়ে গেছেন তারা।

চার সন্তানের মধ্যে আলিম শাহ সবচেয়ে মেধাবী। উচ্চ মাধ্যমিক পর্যন্ত জিপিএ-৪.৪২পেয়ে উত্তীর্ণ হয়েছে সে। অনেক কষ্টে পড়াশুনা করে সে এবার হাজী দানেশ বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না। হাবিপ্রবি গ ইউনিটে পরীক্ষা দিয়ে মেধা তালিকায় ১৪৮তম স্থানে রয়েছে আলিম।

অদম্য মেধাবী আঃ আলিম শাহ তাহেরপুর পৌরসভার জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে থেকে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়ে জিপিএ ৪.৭৩ ও তাহেরপুর ডিগ্রি কলেজ থেকে ২০১৯সালে এইচএসসি পরীক্ষায় ব্যবসায় শাখা থেকে জিপিএ-৪.৪২ অর্জন করেছে।

আঃ আলিম শাহ জানায়, শিক্ষকদের সহযোগিতায় পড়াশুনা করে হাবিপ্রবি চান্স পেয়েছি। কিন্তু ভর্তি ও পরবর্তী পড়াশুনা চালিয়ে যাওয়ার খরচ আমার বাবা মা চালাতে পারবে না। আমার ইচ্ছে পড়াশুনা করে বিসিএস ক্যাডার হবো।

তার বাবা মা বলেন, অনেক কষ্টে আমাদের সংসার চলে। ছেলে আমার হাবিপ্রবি ভর্তির সুযোগ পেয়েছে কিন্তু পড়াশুনা চালানোর টাকা আমার নেই। জানি না তার স্বপ্ন পূরণ হবে কীনা?

তবে শেষ পর্যন্ত কি অদম্য মেধাবী আলিম শাহ অর্থের কাছে হেরে যাবেন? একটু সহযোগিতা পেলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারবেন আলিম শাহ।
Attachments area





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom