বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৪৭ অপরাহ্ন




ডিসেম্বরে ৮২ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করেছে বিজিবি

Reporter Name
  • Update Time : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৩৩ Time View

২০১৯ সালের ডিসেম্বরে অভিযানে ৮২ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে এ অভিযান চালানো হয়। এ সময় মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত ৩২৪ এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩৩ বাংলাদেশি ও ১০ ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিসেম্বরে জব্দ মাদকের মধ্যে রয়েছে ১২ লাখ ১১ হাজার ১৩০ পিস ইয়াবা, ৩৮ হাজার ৩৫১ বোতল ফেনসিডিল, ৮ হাজার ৭৬ বোতল বিদেশি মদ, ৬৩২ লিটার বাংলা মদ, ৮৬১ ক্যান বিয়ার, ৮৪৭ কেজি গাঁজা, ৭২০ গ্রাম হেরোইন ও ৭৯ হাজার ৬৬১টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট।

অন্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ২ কেজি ৯৮ গ্রাম স্বর্ণ, ৫ হাজার ৬৫১টি ইমিটেশন গহনা, এক লাখ ৪৮ হাজার ৬৭১টি প্রসাধন সামগ্রী, ৪ হাজার ৭৬৩টি শাড়ি, ২ হাজার ৪৯টি থ্রিপিস/শার্ট পিস, এক হাজার ৫৪০টি তৈরি পোশাক, ৯৯ মিটার থান কাপড়, দুটি কষ্টি পাথরের মূর্তি, ৯৯৬ কেজি চা পাতা, ১২টি ট্রাক, ১৫টি পিকআপ, দুটি প্রাইভেটকার, ২৭টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৪২টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, দুটি বন্দুক ও ৪০৭ রাউন্ড গুলি।

 




More News Of This Category




side bottom




© All rights reserved © 2020 Atozithost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin