বুধবার, ২৩ জুন ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
Title :
দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক! নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ২৪ মে সারাদেশে মানববন্ধনের ডাক দিয়েছে পলিটেকনিক শিক্ষার্থীরা রাণীনগরে জমি থেকে আধা-পাকা ধান কেটে নেয়ার অভিযোগ রাণীনগরে গাছ কেটে জায়গা দখল চেষ্টার অভিযোগ ড্রীমল্যান্ড ঢাকা রিসোর্ট এন্ড রেস্টুরেন্ট এর পথচলা শুরু। সফল যারা কেমন তারা আনিসুর রহমান নিলয় (Founder of Niloy it Institute) মিরপুর প্রেসক্লাবে ২৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা




ঢাকা ১৮ আসনে নৌকার টিকিট প্রত্যাশী যুবলীগের নাজমা আক্তার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৯৯ Time View

বাপ্পী খান, সিনিয়র প্রতিবেদকঃ বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সাবেক সাংসদ ও বাংলাদেশ যুব-মহিলা লীগের সভাপতি নাজমা আখতার।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসনটি শূন্য হয়। নাজমা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন। স্বৈরচার এরশাদ বিরোধী আন্দোলনে ছিলেন প্রথম কাতারে। ১/১১’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করে কোর্টে নেওয়া হলে, অনেক নেতারা যখন গা-ঢাকা দিয়েছিলেন তখন সর্ব প্রথম কোর্ট প্রাঙ্গনে যুব মহিলা লীগকে নিয়ে মিছিল করেন।  এই মিছিল করার জন্য সেনা সরকার তার বিরুদ্ধে জরুরি বিধিমালায় মামলা করে। তার বাড়ীর মালামাল ক্রোক এর আদেশ হয়- তিনি দীর্ঘ ছয় মাস শিশু সন্তানও পরিবার ছেড়ে পলাতক থাকতে বাধ্য হন।

তিনি আত্মগোপনে থেকেও নেত্রীর মুক্তির আন্দোলন চালিয়ে গেছেন। মামলা থেকে জামিন পাওয়ার পর নেত্রীর মুক্তির জন্য ২ লাখ ১৫ হাজার ৫৪০ জন নারীর স্বাক্ষর সংগ্রহ/জেলগেটে অবস্হানসহ সকল আন্দোলনে অংশগ্রহণ করেন।
নাজমা আক্তার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগ পাবনা মহিলা কলেজের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন।

ঢাকা-১৮ সহ আওয়ামী লীগের পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির সোমবার ছিলো প্রথম দিন। ফরম সংগ্রহ ১৭ আগস্ট থেকে শুরু ও জমা নেয়া হচ্ছে, যা চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

এ ব্যাপারে নাজমা আক্তার জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং তার সাথে বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, বাংলাদেশ যুবলীগ ও মহিলা যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলেই আসনটি খালি হবার জন্য এবং সাহারা খাতুনের মৃত্যুর জন্য দুঃখ প্রকাশ করেন এবং পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে নাজমা আক্তার কে নির্বাচনে নৌকার মনোনয়ন দেয়া এবং তাকে বিজয়ী করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এ ব্যাপারে নাজমা আক্তার অত্যন্ত জোরালো মনোবল নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি অত্যন্ত আশাবাদী যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নৌকার টিকিট দিবেন এবং তিনি তার রাজনৈতিক আদর্শ ও সততাকে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর নীতি আদর্শ কে কাজে লাগিয়ে ঢাকা ১৮ আসনটি জননেত্রী শেখ হাসিনা কে উপহার হিসেবে দিতে চান।

লেখক, সাংবাদিকঃ বাপ্পী খান।




More News Of This Category
© All rights reserved © 2020 Atozithost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin