• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন
Headline
শ্রীপুরে পোশাক শ্রমিককে আটকে রেখে ধর্ষণের অভিযোগ আজ গাজীপুর জেলা আওয়ামীলীগের সম্মেলন দৈনিক সূর্যোদয় সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল দুর্নীতিতে বেপরোয়া চেয়ারম্যান হেকমত সিকদার সখীপুরে জমি নিয়ে বিরোধে গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন গ্রেফতার ১, ভিডিওসহ কে হচ্ছেন ঢাকা মহাগর (উত্তর) ছাত্রলীগের সভাপতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আ’লীগ নেতা উমেদ আলী ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ গাজীপুর ইউনিয়ন বাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আমিনুল ইসলাম তেলীহাটি ইউনিয়ন বাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আরিফ সরকার




দেশের শীর্ষ ৪ শপিংমল ঈদের আগে খুলতে চিন্তা করছে না

Reporter Name / ১৯২ Time View
Update : বুধবার, ৬ মে, ২০২০




এম আর মামুনঃ শপিংমল থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকায় রাজধানীর বৃহৎ চার মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা । এই চার মার্কেট হলো বসুন্ধরা সিটি শপিংমল, যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট ও চন্দ্রিমা মার্কেট।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়লেও আগামী ১০ মে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার। চলমান এ পরিস্থিতির উন্নতি না হলে রমজানে খুলবে না দেশের অন্যতম সেরা এ শপিংমলগুলো।

বিশেষজ্ঞরা বলছেন, ঈদের আগে বাজার করার জন্য শপিং মল খুলে দিলে ভীড় বাড়বে । আর এই ভীড় থেকেই বিপুল সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে।

করোনা বিস্তার রোধে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বসুন্ধরা সিটি শপিংমলটি না খোলার সিদ্ধান্ত নিয়েছে ।

এ ব্যাপারে বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা আবু তৈয়ব জানান, বসুন্ধরা সব সময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকে। মানবতার কথা চিন্তা করেই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন। করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই তিনি মানুষের পাশে আছেন। শপিং মল না খোলা তার আরেকটি যুগান্তকারী সিদ্ধান্ত।

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে খুলবে না উপমহাদেশের সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক। মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শপিংমল কর্তৃপক্ষ জানায়, ঈদবাজারে শপিংমলে ভীড়ে ব্যাপকভাবে করোনাভাইরাস সংক্রমিত হতে পারে। এই আশঙ্কা থেকেই ঈদকে ঘিরে শপিংমল না খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

অন্যদিকে, শীর্ষ মার্কেটগুলোর অন্যতম ঢাকা নিউ সুপার মার্কেট ও চন্দ্রিমা মার্কেটও বন্ধ রাখার সিদ্ধান্তও ইতোমধ্যে নিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন এক ভিডিও বার্তায় বলেছেন, স্বাস্থ্যবিধি যারা প্রতিপালন করে মার্কেট খোলা রাখতে পারবেন, তারা খুলবেন। যারা পারবেন না, তারা বন্ধ রাখলেও সমস্যা নেই ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom