• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




নুরপুর মহল্লায় নানান উন্নয়ন বাস্তবায়িত

Reporter Name / ১৭২ Time View
Update : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯




মুন্সিগঞ্জের মীরকাদিম পৌরসভার আদর্শ নূরপুর বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ৩নং ওয়ার্ডে নানান উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়িত হয়েছে।

“আদর্শ নূরপুর বাস্তবায়ন পরিষদ” নামে এটি মূলত একটি উন্নয়নমূলক সামাজিক সংঘঠন।  সংঘঠনটির যাত্রা শুরু হয় ২০১৬ সালের ২১শে ফেব্রুয়ারিতে।
এলাকার দূরাবস্থা, বেহাল দশা আর গ্রামবাসীর নানান দুর্ভোগের কথা চিন্তা করে এলাকার যুবক সমাজ ও সচেতন ব্যক্তিদ্বয় সম্মিলিত ভাবে গড়ে তোলেন “আদর্শ নূরপুর বাস্তবায়ন পরিষদ” এ সংঘঠনটির প্রতিষ্ঠাতা সদস্য হলেন নূরপুর গ্রামের প্রখ্যাত মুন্সি বাড়ির মরহুম আলহাজ্ব খলিলুর রহমানের বড় সন্তান ফ্রান্স প্রবাসী মাহাবুবুর রহমান কাজল।

বর্তমানে মোবাস্বর হোসাইন মানিক সংঘঠনটির আহবায়কের দায়িত্ব পালন করে আসছেন।  সংঘঠনটির কার্য্যকরি কমিটির সদস্য হিসাবে আছেন, শেখ বাসিত লাভলু, রকিব উদ্দিন মুন্সি, নূরে আলম, তাইফুর রহমান শান্ত, জনি আহমেদ, শেখ জাহাঙ্গীর আলম, আব্দুল কবির, মোসাব্বির হোসাইন তায়েফ, সজিব মাদবর, আল আমিন পাপ্পু, মাহাবুব আলম, মামুন হক, ফারুখ জমিদার, খোকন মুন্সিসহ আরও অনেকে ।মাত্র ৪বছরের ব্যবধানে এ সংঘঠনটির নূরপুর মহল্লায় নানান উন্নয়ন মূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করতে সক্ষম হয়েছেন।বর্তমানে আদর্শ নূরপুর বাস্তবায়ন পরিষদের সদস্যরা নূরপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে শতবর্ষ পুরানো পুকুরটির পূনঃসংস্কারের কাজ করে যাচ্ছেন।

সরেজমিনে দেখা যায়,পরিস্কার পরিচ্ছন্নতা, বিদ্যুতায়ন, প্রাথমিক বিদ্যালয় পরিচর্যা, রাস্তা-ঘাট পূনঃসংস্কার, পুকুর ঘাট সংস্কার, মাদক বিরোধী প্রচারণাসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কাজে আত্মনিয়োক করে গ্রামটির অবকাঠামোগত পরিবর্তন এনেছেন।

সংঘঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ফ্রান্স প্রবাসী মাহাবুবুর রহমান কাজল জানান, এটি কোনো রাজনৈতিক সংঘঠন নয়, এটি একটি সামাজিক উন্নয়নমূলক সংঘঠন। আমাদের এই সংঘঠনের মূল লক্ষ্য হলো নূরপুর মহল্লাকে একটি আদর্শ মহল্লা হিসেবে সুন্দর,পরিপাটি ভাবে গড়ে তোলা। এছাড়া আমাদের এ সংঘঠনটি অনুস্মরণ করে যুবক সমাজ উৎসাহিত হয়ে নিজ নিজ মহল্লা বা গ্রামে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে এগিয়ে আসবে। আর এভাবেই একেক করে আমাদের দেশটা সুন্দর মনোরম হয়ে উঠবে বলে দূঢ় বিশ্বাস করেন তিনি।

এছাড়া সংঘঠনের কার্যকরী সদস্য শেখ বাসিত লাভলু বলেন, আমাদের সকলের প্রচেষ্টায় মহল্লায় এ সকল উন্নয়ন বাস্তবায়িত হয়েছেএবং ভবিষ্যতেও আমাদের এই গ্রাম কেন্দ্রিক সামাজিক কার্যক্রম অব্যাহত থাকবে ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom