মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৩৯ পূর্বাহ্ন
Title :
রাণীনগরে সপ্তাহ ব্যাপী নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন রাণীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মত বিনিময় সভা গাইবান্ধায় নবাগত অফিসার ইনচার্জ-এর সাথে নিযাচা’র মতবিনিময় সভা রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু




নড়াইলে চাল চুরির অপরাধে ডিলারের জেল,জরিমানা ও লাইসেন্স বাতিল

Reporter Name
  • আপডেট টাইম: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

নড়াইলে অসহায়দে মাঝে বরাদ্দকৃত চাল চুরির অপরাধে ডিলার আসাদুজ্জামানের ২মাস বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরোও ২০ দিনের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের রায় ঘোষনার পর সোমবার ( ১৩এপ্রিল) দুপুরে সদরের বিষ্ণুপুর বাজার হতে তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করা হয়েছে। সাজাপ্রাপ্ত ডিলার আসাদুজ্জামান খাদ্য অধিদপ্তরের অধিন নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের ডিলার।

তিনি শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চাঁনপুর গ্রামের আলী আহাম্মদের ছেলে। সোমবার ( ১৩এপ্রিল) সদরের বিষ্ণুপুর বাজারে চাল বিক্রয়কালে ওজনে কম দেয়ার সময় তিনি স্থাণীয় লোকজনের কাছে হাতেনাতে ধরা পড়েন। এসময় ক্ষুব্ধ এলাকার লোকজন মারমুখি হয়ে উঠেন। ডিলার আসাদুজ্জামানকে গণধোলাই দেয়ার জন্য তৎপর হয়ে উঠেন বিক্ষুব্ধ জনতা। নড়াইল সদর থানার এসআই খায়রুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

কিছু সময়ের মধ্যে সেখানে পৌছান পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম। তিনি উপযুক্ত বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। এরপর সেখানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কমলেশ মজুমদার বিচারকার্য পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে আরোও জানা যায়,নড়াইল সদরের শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান সোমবার (১৩ এপ্রিল) সকাল থেকে ১০টাকা কেজি দরের চাল ৩০ কেজির স্থলে ২৪ ও ২৫ কেজি করে প্রদান করে আসছিলেন। প্রত্যেককে ৪ থেকে ৫ কেজি করে চাল ওজনে কম দেয়ার বিষয়টি স্থানীয় লোকজন প্রশাসনকে অবহিত করেন। সংবাদ পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কমলেশ মজুমদার ঘটনাস্থলে উপস্থিত হন ।

প্রতিজনকে ওজনে ৪ থেকে ৫ কেজি করে চাল কম দেয়ার অপরাধে তিনি ডিলার আসাদুজ্জামানকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা,অনাদায়ে আরোও ২০ দিনের কারাদন্ডাদেশ দেন। এ সময় আসাদুজ্জামান নিজেকে শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবী করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) শেখ মনিরুল হাসান,নড়াইল রিপোর্টার্স ইউনিটির সভাপতি হুমায়ুন কবীর রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এলাকাবাসী দাবী করে বলেন দীর্ঘদিন ধরে ডিলার আছাদুজ্জামান ওজনে কম দিয়ে আসছিলেন। বার বার বলা সত্বেও তিনি শোনেননি। বরং বাংলাদেশের রাষ্ট্রপতি এ্যাডভোকেট আবদুল হামিদ এর সাথে নিজের ছবি দেখিয়ে হুমকি দিয়ে বলেছেন,তিনি রাষ্্রটপতির কাছের মানুষ। আর শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তাই কেউ তার কিছু করতে পারবে না। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার বলেন, ৩০ কেজি চালের দাম নিয়ে জনপ্রতি চার থেকে পাঁচ কেজি করে কম দেয়ার অপরাধে আসাদুজ্জামান মোল্যাকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের কারাদন্ড দেয়া হয়েছে। জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) শেখ মনিরুল হাসান জানান, চাল চুরির দায়ে সাজাপ্রাপ্ত আসাদুজ্জামানের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন জানান, যাতে কেউ চাল চুরি করতে না পারে তার জন্য তিনি সর্বদা সজাগ দৃষ্টি রাখছেন। জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, গরীবের চাল চুরি করলে তার কোন ক্ষমা নেই। শুধু লাইসেন্স বাতিল নয়, তাদের বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, দল কারো ব্যক্তিগত অপরাধের দায় নেবে না। আর চাল চোরকে প্রশ্রয় দেয়ার তো কোন প্রশ্নই উঠে না। বরং তার জন্য যে সুপারিশ করবে তার বিরূদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x