মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৩৬ পূর্বাহ্ন
Title :
রাণীনগরে সপ্তাহ ব্যাপী নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন রাণীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মত বিনিময় সভা গাইবান্ধায় নবাগত অফিসার ইনচার্জ-এর সাথে নিযাচা’র মতবিনিময় সভা রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু




পরিবর্তন হলো বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

Reporter Name
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০

সময় সূচী পরিবর্তন হয়েছে বেনাপোল এক্সপ্রেস নামের যাত্রীবাহী ট্রনের। নতুন সময় অনুযায়ী ১০ জানুয়ারি থেকে ট্রেনটি দুপুর ১২টি ৪৫ মিনিটে বেনাপোল থেকে ছেড়ে ঢাকা পৌঁছাবে রাত ৮টা ৪০ মিনিটে। ঢাকা থেকে রাত ১১ টা ১৫ মিনিটে ছেড়ে বেনাপোল পৌছাবে সকাল ৮ টা ২০ মিনিটে। এর আগে দুপুর ১ টায় রেলটি বেনাপোল থেকে ছাড়তো আর ঢাকা থেকে রাত সাড়ে ১২ টায় বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে আসতো।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) বিকাল ৪ টায় নতুন সময় সুচীর বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ষ্টেশনের সহকারী ষ্টেশন মাস্টার শাহিনুর শাহিন।

সময় সূচী পরিবর্তন হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সাধারণ যাত্রীরা।  তারা বলছেন, এপথে বেশিভাগ যাত্রী ভারতগামী।  আগের সময় সূচীতে ঢাকা থেকে বেনাপোলে আসতে দুপুর ২টা থেকে ৩টা বেজে যেত, তাতে এদিন যাত্রীরা কলকাতা পৌঁছে কোন কাজ করতে পারতেন না। বর্তমানে নতুন সময়ে ঐ সমস্যা থেকে যাত্রীরা অনেকটা মুক্তি পাবে।

এদিকে বেনাপোল এক্সপ্রেসে বেনাপোলে আসন সংখ্যা বাড়ানোর দাবী জানিয়েছেন যাত্রীরা। তারা বলছেন বেনাপোলে মাত্র ২২২ আসন বরাদ্ধ আছে যা চাহিদার তুলনায় খুবই কম। বেনাপোল দেশের সর্ববৃহত্তম স্থলবন্দর হওয়াতে এ পথে ব্যবসা,বাণিজ্য,চিকিৎসা ও ভ্রমনে মানুষ বেশি যাতায়াত করে থাকে তাই। এখানে আসন সংখ্যা বাড়ানো দরকার।

স্টেশন সুত্রে জানা যায়, ২০১৯ সালের ১৭ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা  এই বেনাপোল এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রথমে ট্রেনটি বিরতিহীন ভাবে চললেও পরবর্তীতে যাত্রীদের দাবীর প্রেক্ষিতে এপথে বিভিন্ন ষ্টেশন থেকে যাত্রী নেওয়া হয়। বর্তমানে বেনাপোল, ছিকরগাছা, যশোর, মোবারোকপুর, কোটচাদপুর, দর্শনা, চুয়াডাঙ্গা, পুড়াদহ, ঈরশর্দী ও শেষ বিরতী ঢাকা বিমানবন্দর।

ট্রেনটিতে মোট ৮৯৬টি আসন রয়েছে। ননএসিতে বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত প্রতি সিটের ভাড়া ৪৮৫ টাকা ও এসিতে ৯৩২ টাকা  ধার্য রয়েছে। নিরাপদ যাত্রা হওয়াতে দিন দিন রেল পথে ভ্রমনে মানুষের আগ্রহ বাড়ছে।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x