বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:০৯ অপরাহ্ন
Title :
রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু তরুন যুবনেতা আলভির শুভেচ্ছা ব্যানারে রঙ নিক্ষেপের অভিযোগ রাণীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীরনের অভিযোগে থানায় মামলা পারিবারিক কবরস্থান জিয়ারত করলেন সদ্য নির্বাচিত এমপি হেলাল নওগাঁ-৬,আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত উপ-নির্বাচন উপলক্ষে পুলিশ সুপারের নিরাপত্তা ব্রিফিং




ফুলপুরে তাক্ওয়া অসহায় সেবা সংস্থা গ্রামপুলিশ নিয়ে করোনা প্রতিরোধে সচেতনতা পৌঁছে দেই ঘরে ঘরে

Reporter Name
  • আপডেট টাইম: শনিবার, ১১ এপ্রিল, ২০২০

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৬নং ইউনিয়নের ৬নং ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডে নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে ঘরে সতর্ক করে দিয়ে আসছেন তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক তপু রায়হান রাব্বি ও ৬নং ইউনিয়নের গ্রাম পুলিশের লিডার মোহাম্মদ আলী।

জানা যায়, ইউনিয়নের প্রতিটি ঘরে ঘরে গিয়ে বলে আসছেন যে যারা ঢাকা ও বিভিন্ন বিভাগ থেকে এসেছেন তারা কমপক্ষে ১৪দিন নিজের বাড়িতে অবস্থান করে যেন এবং এই অবস্থায় সকলকে সচেতন থাকতে হবে। কারো শরীরে জ্বর, সর্দি, কাশি গলা ব্যথা, জন্ডিস সহ পাতলা পায়খানা হলে ডাক্তারের পরামর্শ নিবেন। খাবারের আগে বা যেকোনো কাজ করার পর এবং রান্না করার আগে কম পক্ষে ২০ সেকেন্ড স্যানিটাইজার বা সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিতে হবে। আবার আপনারা ফুল পানির সাথে মিশিয়েও হাত ধুতে পারেন। অপ্রয়োজনে কেউ ঘর থেকে কেউ বের হয়বেন না।

তাকওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক তপু রায়হান রাব্বি বলেন, দুপুর টায়মে হঠাৎ একজন মুঠোফোনে কল করে বলেন, পয়ারী ২য় খন্ডে আব্দুল খালেক(৫০) এর ছেলে রাকিব হাসান(১৯) ৮-৪-২০ইং রোজ মঙ্গলবার ঢাকা নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়িতে আসেন। আসার পর থেকেই তার শরীরে জ্বর, কাশি সহ শরীল হলুদ দেখা যায়। সরেজমিনে গিয়ে এ বিষয়ে জানতে চাইলে তার মা-বাবা অস্বীকার করলেও গ্রামবাসী সত্যি বলে স্বীকারোক্তি দেন। তার মা বাবাকে বলেন তারা ববলেন ছেলেকে আমরা ঘর থেকে বের হতে দেই না। আমরা খুব তাড়াতাড়ি ডাক্তারের সাথে যোগাযোগ করব। এবিষয় নিয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ও থানার ওসি ইমারত হোসেন গাজী স্যারকে ফোন দিলে উনারা ফোন রিসিভ করেননি। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত স্যার কে ফোন দিলে উনি ফোন রিসিভ করেন। পরে এ বিষয়ে উনার সাথে কথা বলি তিনি বলেন রাকিব যেন ১৪ দিন যেন নিজ ঘরে অবস্থান করে। তার মা-বাবা সহ সকলেই যেন সচেতন থাকেন। সেই সাথে তাকে কমলা, মাল্টা ও লেবুর রস সহ বিভিন্ন তরল জাতীয় খাবার খাওয়াই এবং কোন লক্ষণ দেখা দিলেই যেনো ডাক্তারের পরামর্শ নেন। তার শরীলে যদি বর্তমানে কোন লক্ষণ থাকে তাহলে যেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ডাক্তার দেখায়। গ্রামপুলিশ এর লিডার মোহাম্মদ আলী বলেন, আমি গ্রাম পুলিশ শ্রী পবিত্রকে বলেছি যেন ঐ বাড়ির দিকে লক্ষ্য রাখেন। তিনি আরো প্রতিটা মসজিদে মাইকিং করে দেওয়াা হয়েছে যেন অকারণে কেউ ঘর থেকে বাহিরে ঘোরাফেরা না করেন। যদি কেউ বাহিরে ঘুরাফেরা করেন তাহলে আইনের আশ্রয় নেওয়া হবে।

এসময় সাথে ছিলেন গ্রাম পুলিশ পবিত্র দাস, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম, আনু মিয়া, শফিকুল ইসলাম, জুলফিকার সহ অনেকেই।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x