শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন
Title :
রাণীনগরে সপ্তাহ ব্যাপী নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন রাণীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মত বিনিময় সভা গাইবান্ধায় নবাগত অফিসার ইনচার্জ-এর সাথে নিযাচা’র মতবিনিময় সভা রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু




ফুলপুরে ৫ গ্রামের মানুষসহ শিক্ষার্থী ঝুঁকিপূর্ণ কাটের সেতুতে চলাচল, যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা

Reporter Name
  • আপডেট টাইম: সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় পাঁচটি গ্রামের মানুষসহ শিক্ষার্থীরা ঝুঁকিপূর্ণ কাটের সেতুতে চলাচল করছে। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। উপজেলার ১নং ছনধরা ইউনিয়নে এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, লাউয়ারী গ্রামের গাবতলী বাজার সংলগ্ন এই ইছামতি নদীর সংযোগটি থাকার কারনে এপার ওপারের লোকজনের পারাপারের জন্য নানান ভোগান্তিতে পোহাচ্ছেন। এ নদীর উপর দিয়ে ৫ গ্রামের মানুষ ও ছাত্রছাত্রী সহ প্রতিদিন প্রায় ৭-৮ হাজার মানুষ পারাপার করেন।

চলাচলের জন্য এ ৫ গ্রামবাসীর একমাত্র ভরসা ওই নদীর বুক । জনসাধারণের কথা চিন্তা করে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক সাবেক ভাইস চেয়াম্যান অধ্যাপক মোঃ হাবিবুর রহমানের এর উদ্যোগে নির্মিত হয়েছে প্রায় ১০০ফুট দৈর্ঘ্য কাঠের সাঁকোর ব্রীজ। তার উপরদিয়ে জনগণ প্রায় ৩ বছর উপজেলা সদরসহ এ ইউনিয়নের বাজার, সরকারী প্রাথমিক বিদ্যালয় ,উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা সহ কয়েক হাজার ছাত্রছাত্রী করতে পেরেছিল।

কিন্তু এখন এ ব্রিজের যে হাল অবস্থা মনে হয়, ব্রিজের উপর দিয়ে চলাচল করলে জীবন বাজি রেখে করতে হয়।বর্ষাকালেসহ সারা মাস নড়বড়ে কাঠের সাঁকো দিয়ে ঝুঁকিপৃর্ণ অবস্থায় যাতায়াত করছে প্রতিদিন ওই এলাকায় হাজারোও মানুষ। লাউয়ারী গ্রামের মোঃ সুলতান ও আনিছ বলেন , এখানে একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় এলাকার লোকজন সদরের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারছেনা।

এজন্য তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্য শহরে বাজারজাত করতেও অসুবিধা হচ্ছে । সঠিক সময় কাঁচামাল বাজারজাত না করাতে ন্যায্য দাম থেকে বঞ্চিত হচ্ছে । এব্যাপারে ইউনিয়নের পূর্ব ছনধরা গ্রামের শিক্ষক সুরুজ ও আবু তাহের বলেন, শুকনো মৌসুমে নদীতে পানি কম থাকায় তারা ঝুঁকি নিয়ে কাঠের সাঁকো দিয়ে বিদ্যালয়ে আসতে পারলেও বর্ষা মৌসুমে এ সাঁকো দিয়ে আসতে ঝুকিপূণ হয় তাদের অপরদিকে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীর সংখ্যাও কমে যায়।

এলাকাবাসী বলেন ভাইটকান্দি ইউনিয়নে নদীর উপর ব্রীজ হলে লোকজনের উৎপাদিত পণ্য উপজেলা সদরে নিয়ে যাওয়া এবং উপজেলা সদর থেকে কোনো পণ্য নিয়ে আসা সহজ হত। এ বিষয়ে ছনধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো : উবাইদুল হক  বলেন, মানুষের যাতায়াতের জন্য ব্রীজটি অত্যন্ত জরুরী গুরুত্ব পূর্ণ।

এলাকাবাসী এখন তাকিয়ে আছেন বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ের দিকে। তিনি বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে হাতে হাত রেখে বিভিন্ন উন্নয়নের কাজ যেভাবে করছেন তাতে ফুলপুর বাসি ধন্য। তাই  দৃষ্টি আকর্ষণ করে জোরপূর্বক ভাবে দাবি জানাচ্ছি খুব শীঘ্রই যেন দূর্ভোগে থাকা জনসাধারণের মানুষের পাশে দাঁড়ায়।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x