• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




বগুড়ায় মেস ভাড়া মওকুফের আহ্বান সবেক ছাত্রলীগনেতা তরিকুলের

Reporter Name / ৫৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০




শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের জন্য বগুড়া জেলার গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) তরিকুল ইসলাম বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার [২৯ এপ্রিল ২০২০] রাতে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ আহবান জানিয়েছেন।

তার স্ট্যাটাসটি হুবহু: জাতির জনক প্রসঙ্গে “আপনারা জানেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ক্রান্তিলগ্ন থেকে বাংলাদেশ স্বাধীন পরবর্তী সময় পর্যন্ত আমৃত্যু বাংলাদেশের খেটে খাওয়া গরীব দুঃখী মানুষের জন্য কাজ করে গেছেন। দেশের দুরবস্থায় বঙ্গবন্ধুর সুনির্দিষ্ট মূল্যবান সঠিক সিদ্ধান্তসমূহ দেশকে সমৃদ্ধির দিকে ধাবিত করেছে”।

করোনা পরিস্থিতি প্রসঙ্গে:
আজকে যখন করোনা ভাইরাসে সৃষ্ট রোগ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে ঠিক তেমনিভাবে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরন্ত শেখ হাসিনার শক্তিশালী সুচারু বুদ্ধিমত্তা দিয়ে এই মহামারীকে প্রতিহত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা দেশরন্ত শেখ হাসিনার সঠিক সিদ্ধান্ত ও পদক্ষেপের মাধ্যমে এই মহামারী থেকে দেশের মানুষকে রক্ষা করবে এই আস্থা রয়েছে জনগণের, আল্লাহ ভরসা।

শিক্ষা প্রসঙ্গে: গণতন্ত্রের মানসকন্যা দেশরন্ত শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষা পৌছে দিয়েছে এবং শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এই শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান কারিগর হলো বাংলাদেশের স্কুল, মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরা। আজকের ছাত্র সমাজ আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

মেস ভাড়া মওকুফ প্রসঙ্গে:
অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, অনেক গরীব, অসহায় শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের জন্য মেসে থেকে লেখাপড়া করতে হয়। অধিকাংশ শিক্ষার্থী টিউশনি করে সামান্য কিছু উপার্জনের মাধ্যমে কষ্ট করে নিজের থাকা-খাওয়া ও পড়ালেখার খরচ চালায়। দেশের এই মহামারীর কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মেসে অবস্থানরত সকল সকল শিক্ষার্থীদের নিজ নিজ বাড়ীতে ফিরে যেতে হয়েছে। এমতাবস্থায় তাদের পক্ষে মেসের ভাড়া বহন করা চরম কষ্টদায়ক ও অসম্ভব একটি বিষয় হয়ে দাড়িয়েছে। এই পরিস্থিতির কথা বিবেচনা করে বগুড়া জেলার সকল মেস মালিকের প্রতি মেস ভাড়া মওকুফ করার জন্য মানবিক আহ্বান জানাচ্ছি। বগুড়া জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট সকলকে মেস ভাড়া মওকুফ করার বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছি”।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom