সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন
Title :
রাণীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক মত বিনিময় সভা গাইবান্ধায় নবাগত অফিসার ইনচার্জ-এর সাথে নিযাচা’র মতবিনিময় সভা রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু তরুন যুবনেতা আলভির শুভেচ্ছা ব্যানারে রঙ নিক্ষেপের অভিযোগ রাণীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীরনের অভিযোগে থানায় মামলা




বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

Reporter Name
  • আপডেট টাইম: বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

বাপ্পী খান, ঢাকা: মাননীয় প্রধানমন্ত্রী সালাম নিবেন। আমি বাপ্পী খান, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের যুগ্ন মহাসচিব। সারা বিশ্বের সাংবাদিকদের নানান সংগঠনের মত আমাদের এ সংগঠনটি ও সাংবাদিকদের কল্যাণে কাজ করে থাকে। মাননীয় নেত্রী, আমরা জানি দেশের বর্তমান প্রেক্ষাপটে আপনি নিজেও ভাল নেই। যথেষ্ট উদ্বিগ্ন ও চিন্তিত একইসাথে বরাবরের মত আপনার দেশের জনগণকে প্রতিনিয়ত সাহস যুগিয়ে চলেছেন ও খাদ্য, ত্রাণ সামগ্রী থেকে শুরু করে আপনার সরকারের পক্ষ থেকে নানা পদক্ষেপ অব্যাহত রেখেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জানেন সাংবাদিকরা হলো একটি দেশ কিংবা সংস্কৃতির কাছে আয়নার মত। অর্থাৎ মানুষ যেমন আয়নার সামনে নিজেকে দেখতে পায় ঠিক একইভাবে সাংবাদিকদের মাধ্যমে একটি দেশের সকল চিত্র/অবস্থা দেশের মানুষের সামনে তথা গোটা বিশ্বের সামনে তুলে ধরা হয়। সাংবাদিক/গণমাধ্যম কর্মীরা দেশের যে কোন অবস্থায়, যে কোন প্রতিকূল পরিস্থিতিতে ও নিজের জীবন বাজী রেখে, পরিবারের উর্ধ্বে গিয়েও অফিস করে থাকে, সংবাদ সংগ্রহ করে থাকে যেটা অন্য যে কোন পেশার চাইতে অনেক বেশি চ্যালেঞ্জিং ও ঝুঁকিপূর্ণ।

মাননীয় নেত্রী, আপনি বঙ্গবন্ধু কন্যা, চার বারের সফল প্রধানমন্ত্রী। আপনি এ জাতীর আশা আকাংখার একমাত্র ভরসা। আপনি সর্বদাই সাংবাদিক/গণমাধ্যমে চাকুরীরতদের মূল্যায়ন করে থাকেন আর তাই দেশের তথা গোটা পৃথিবীর এই সংকটময় মূহুর্তে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের (বাসকপ) পক্ষ থেকে আপনার দৃষ্টি আকর্ষণ করছি।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ছাড়া আমাদের দেখার, আমাদের পরিস্থিতি/অবস্থা প্রকৃত অর্থে বোঝার মত কেউ নেই। আমরা গণমাধ্যম কর্মীরা নিশ্চিত মৃত্যুর সাথে লড়াই করছি জেনেও নিয়মিত কাজ করে চলেছি। আপনি হয়তো জানেন কিনা! ইতিমধ্যে দেশের বেশকিছু সংবাদপত্র তাদের অফিস বন্ধ ঘোষণা করেছে।

এমনকি চলমান বেশকিছু টিভি, রেডিও, পত্রিকা তাদের কর্মীদের নিয়মিত মাসিক সম্মানীও প্রদান করছে না। তারপর ও কিন্তু গণমাধ্যম কর্মীরা থেমে নেই। এমতাবস্থায় আপনি ছাড়া আর বিন্দুমাত্র কোন আশা নেই।

আপনি দয়া করে বিষয়টি আমলে নিয়ে সাংবাদিক/গণমাধ্যম কর্মীদের পরিস্থিতি বিবেচনা করে, প্রয়োজনে সারা বাংলাদেশ থেকে লিস্ট করে আমাদের জন্য আর্থিক সহায়তা সহ কিছু সুযোগ সুবিধা প্রদানের ব্যবস্থা করুন। প্রিয় নেত্রী, দেশের এই সংকটময় পরিস্থিতি কবে কাটবে আমরা কেউই নিশ্চিত করে বলতে পারিনা। কিন্তু এরই মধ্যে রোজা, ঈদ দরজায় কড়া নাড়ছে। সবারই পরিবার রয়েছে এবং সকলেই বর্তমান পরিস্থিতিতে যথেষ্ট উদ্বিগ্ন হয়ে পড়েছে।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের (বাসকপ) পক্ষ থেকে আপনার বরাবর একটি স্মারকলিপি ও প্রদান করা হয়েছে। এবং শীঘ্রই এ ব্যাপারে আপনার হস্তক্ষেপ ও সিদ্ধান্তের দিকে তাকিয়ে আমরা গোটা মিডিয়া কর্মী।

প্রিয় নেত্রী, আপনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করছি।

বাপ্পী খান, সাংবাদিক, লেখক, মিডিয়া কর্মী







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x