• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




বিজয়ের মাসে চিরবিদায় নিলেন গেরিলা যোদ্ধা শ্রীপুরের হারুন উর রশীদ!

Reporter Name / ১০৯ Time View
Update : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯




বিজয়ের মাসে চির বিদায় নিলেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম গেরিলা যোদ্ধা (সম্মুখ যুদ্ধে অংশ নেয়া) বীরমুক্তিযোদ্ধা হারুন উর রশীদ। গতরাতে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

৬ ডিসেম্বর শুক্রবার রাত সাড়ে বারোটায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনিরোগ সহ নানারোগে ভুগছিলেন। তারপর আকস্মিক ভাবে বেশী অসুস্থ হয়ে গেলে গত রাতে তাকে ওই হাসপাতালে ভর্তি করে তার স্বজনরা ।

বীর মুক্তিযোদ্ধা হারুন উর রশীদ (৬৯) উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামের মৃত উজর আলী কাইয়াঁর ছেলে।

বীর মুক্তিযোদ্ধা ১৯৫১ সালের ৩০ জুন জন্ম নেয়া হারুন উর রশীদ শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয হতে এসএসসি পাশ করার পর ঢাকার একটি কলেজ থেকে এম এ ডিগ্রী অর্জন করেন। ছাত্র জীবনেই হারুন উর রশীদ ছিলেন একজন দেশ প্রেমিক। ১৯৭১ সালে যুদ্ধের শুরুর দিকে ইন্ডিয়া হতে প্রশিক্ষন গ্রহন করে বীর মুক্তিযোদ্ধা মনিরের নেতৃত্বে ১ নং সেক্টরে বান্দরবান এলাকায় সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। যার সাহসিকতায় ওই এলাকা থেকে পাকিস্তানি সেনারা পালিয়ে যেতে বাধ্য হয়।

এদিকে তাঁর মৃত্যুতে পুরো উপজেলায় নেমে এসেছে শোকের ছায়া। সকাল থেকেই মুক্তিযোদ্ধারাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ ছুটে যান তার গ্রামের বাড়িতে । সমবেদনা জানান তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের।

মৃত্যুকালে একমাত্র পুত্র,নাতি-নাতনী, আত্মীয়-স্বজন ও অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন।

আজ বাদ আছর (বিকেল ৪টায়) টেংরা নছর উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা নামাজ শেষে রাষ্টীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে ।

উল্লেখ, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বান্দরবানকে হানাদার মুক্ত হয় গোষনা করা হয় । ওই দিন হারুন উর রশীদ ও তার দলসহ শহরের চারদিক থেকে হানাদারদের ঘিরে ফেলে মুক্তিযোদ্ধারা, তুমুল প্রতিরোধের মুখে পড়ে বান্দরবান থেকে পালিয়ে যেতে বাধ্য হয় পাকিস্থানি সেনারা। পরে উড়ানো হয় স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা।

বীর মুক্তিযোদ্ধা হারুন উর রশীদের মৃত্যুতে শোক জানিয়েছেন গাজীপুর-৩ আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড রহমত আলী, বর্তমান সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু,গাজীপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবু আক্তার খান ভুলু বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু প্রমূখ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom