• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




বিশ্ব ইজতেমায় জুম্মার নামাজে লাখো মানুষের ঢল

Reporter Name / ৫৪৩ Time View
Update : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০




টঙ্গীর তুরাগ নদের তীরে গতকাল শুক্রবার বাদ ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। পাকিস্তানের মাওলানা খুরশিদ আলম এ বয়ান করেন। তবে এর আগেই বৃহস্পতিবার বাদ ফজর থেকেই শুরু হয় তালিমি বয়ান। ইজতেমায় অংশ নিতে বুধবার থেকেই ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা। বৃহস্পতিবার দুপুর না গড়াতেই ভরে যায় ইজতেমা ময়দান। এরপরও আসতে থাকেন মুসল্লিরা। যতদূর চোখ যায় শুধু টুপি পরা মানুষ।

জুমার নামাজে মুসল্লিদের ঢল নামে। জুমার নামাজে ইমামতি করেন কাকরাইল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহম্মদ জুবায়ের আহমেদ। জুমার নামাজে ময়দান ছাড়িয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চেরাগ আলী থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত সমস্ত রাস্তায় মুসল্লীরা নামাজে দাড়িয়ে যায়। জুমার নামাজ কে কেন্দ্র করে দুই পাশে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়। এ পর্যন্ত ৫১ দেশের প্রায় ২ হাজার বিদেশি মেহমান ময়দানে অবস্থান নিয়েছেন বলে জানিয়েছেন গণমাধ্যম সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম। তিনি বলেন, এর মধ্যে সর্বোচ্চ সংখ্যক এসেছেন ভারত থেকে। তাবলিগের শূরা সদস্য ভারতের মাওলানা আহমদ লাট, মাওলানা ফারুক , মাওলানা জুহায়েরুল হাসান, মাওলানা ইসমাইল গোদরা ও পাকিস্তানের মাওলানা জিয়াউল হক, মাওলানা খুরশিদ আলম, মাওলানা নওশাদ, মাওলানা হাসমত উল্লাহ, মাওলানা বখতে মুনির, মাওলানা শাহেদ প্রমুখ ময়দানে রয়েছে।

সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ইজতেমা উপলক্ষে সরকার ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি নেয়া হয়েছে। কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে ১৪টি কমিটি সুনির্দষ্টি ভাবে কাজ করছে। বহুমাত্রিক নিরাপত্তা: ইজতেমাকে ঘিরে তিন স্তরের বহুমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হেলিকপ্টার ও ড্রোনের মাধ্যমে আকাশপথে সার্বক্ষণিক নজরদারি করতেছে। নদে ব্যবহার হচ্ছে স্পিডবোট।পুরো ময়দান সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। বাইরে চেকপোস্টে মুসল্লি ও যানবাহন তল্লাশি করা হচ্ছে। এবারের এস্তেমায় বিদেশি গণমাধ্যমের কর্মীদের নজরে পরেছে। বিনামূল্যে চিকিৎসা সেবা নিউ মুন্নু ফাইন কটন মিলস মাঠে ইসলামিক মিশন, হামদর্দ ল্যাবরেটরিজ, যমুনা ব্যাংক ফাউন্ডেশন, ইবনে সিনা, গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর সিভিল সার্জন, টঙ্গী ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমিতি, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনসহ প্রায় অর্ধশত প্রতিষ্ঠান বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে।

 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom