শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৪৫ অপরাহ্ন
Title :
রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু তরুন যুবনেতা আলভির শুভেচ্ছা ব্যানারে রঙ নিক্ষেপের অভিযোগ রাণীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীরনের অভিযোগে থানায় মামলা পারিবারিক কবরস্থান জিয়ারত করলেন সদ্য নির্বাচিত এমপি হেলাল নওগাঁ-৬,আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত




ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই

Reporter Name
  • আপডেট টাইম: বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
ফাইল ফটো

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে বিএনপি। সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়ার মনোনয়ন কেনার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। গত দুইদিনে নওগাঁর ৬টি আসনে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ২৪ জন মনোনয়ন ফরম কিনেছেন। অনেকে ফরম জমা দিয়েছেন এবং আগামীকাল বুধবার জমা দেবেন। প্রাথমিক অবস্থায় ৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন কেনা হলেও মনোনয়ন ফরম জমা দেয়ার সময় অফেরতযোগ্য ২৫ হাজার টাকা জমা দিতে হবে জানায় কেন্দ্রীয় বিএনপি। এর আগে রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপিকে নিয়ে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেন জাতীয় ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

স্থানীয় সূত্র জানায়, নওগাঁর ১১টি উপজেলা ৬টি সংসদীয় আসনে বিভক্ত। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় একতরফাভাবে নির্বাচন হয়। ফলে নওগাঁর সবকটি আসন হারায় বিএনপি। এবার প্রতিটি আসনে বিএনপিতে নতুন মুখের আগমন ঘটেছে। মনোনয়ন প্রত্যাশী অধিকাংশই ছাত্রনেতা। যে যার মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দলীয় টিকিট পেতে। মনোনয়ন উত্তোলনের সময় সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে দলের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিকে, নওগাঁ-৬ আসনে (আত্রাই-রানীনগর) ভাইয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাই মনোনয়ন ফরম কিনেছেন। ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর।

২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন। একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন। এরপর প্রায় ১০ বছর ধরে তার ছোট ভাই কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু এখানে বিএনপির নেতাকর্মীদের অভিভাবক হিসেবে হাল ধরে রেখেছেন। সেইসঙ্গে নির্বাচনে লড়ার লক্ষ্যে এলাকায় ব্যাপক গণসংযোগ, প্রচার-প্রচারণা ও তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। কিন্তু হঠাৎ করে তার বড় ভাই আলমগীর কবীর পুনরায় বিএনপিতে যোগ দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। কে পাবেন এ আসনের টিকিট তা নিয়ে লড়াই হবে দুই ভাইয়ের মধ্যে। দুই ভাই ইতোমধ্যে বিএনপির মনোনয়ন সংগ্রহ করেছেন।

পাশাপাশি নওগাঁ-১, (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসন থেকে বিএনপির মনোনয়ন কিনেছেন নিয়ামতপুর উপজেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. ছালেক চৌধুরী, জেলা শাখার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, বিএনপি নেতা শাহ আহমেদ মোজাম্মেল চৌধুরী, পোরশা উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদল নেতা লায়ন মাসুদ রানা, সাপাহার উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুন নূর এবং নিয়ামতপুর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম।

নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শামসুজ্জোহা খান এবং জেলা বিএনপির সহ-সভাপতি খাজা নাজিবুল্লাহ চৌধুরী।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসন থেকে মনোনয়ন তুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল, নওগাঁ জেলা বিএনপির সদস্য রবিউল আলম বুলেট, নব্বইয়ের আন্দোলনে সক্রিয় সাবেক ছাত্রনেতা ও ব্যবসায়ী আসফ কবীর চৌধুরী, সাবেক ডেপুটি স্পিকারের স্ত্রী নাসরিন আরা সিদ্দিকী ও ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী জনি ও ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক একেএম শফিকুল ইসলাম শফিক।

নওগাঁ- ৪ (মান্দা) আসন থেকে মনোনয়ন কিনেছেন মান্দা থানা বিএনপির সভাপতি সাবেক এমপি সামসুল আলম প্রামাণিক, নওগাঁ বিএনপির সহ-সভাপতি মাহাবুব আলম চৌধুরী, বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ইকরামুল বারী টিপু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক বিএনপির কেন্দ্রীয় কমিটি ও জেলা বিএনপির সদস্য আব্দুল মতিন এবং কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাস আলী মোল্লা।

নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসন থেকে মনোনয়ন তুলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, জেলা বিএনপির সভাপতি নওগাঁ পৌর মেয়র নাজমুল হক সনি, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x