সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন
Title :
গুলশান ওয়েলফেয়ার ক্লাবের নির্বাচনে নিরঙ্কুশ ভোটে সাধারণ সম্পাদক হয়েছেন মানবিক বন্ধু দিপু রাণীনগরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কবিতা: অভিযোগ বাগমারা ১৩ নং গোয়ালকান্দী ইউপি ৩ নং ওয়ার্ডে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিন রাণীনগরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ রাণীনগরে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাণীনগরের মেঘনা অধ্যয় কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে বই ও স্বাস্থ্য উপকরণ বিতরণ তরুন যুব সংঘ এর পূর্নাঙ্গ কমিটি গঠিত। সভাপতি- তৌহিদ সানি, সাধারন সম্পাদক – আকিব বাগমারা তাহেরপুরে ট্রাক চাপায় নিহত এক আহত এক নন্দীগ্রামে পুত্রবধু ধর্ষণ মামলায় শশুর গ্রেপ্তার




মাদারীপুরের বিভিন্ন বাজারে মুল্যবৃদ্ধি, জরিমানা, গুজবে লবন কেনার হিড়িক

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১ Time View

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুল্যবৃদ্ধির গুজব আতঙ্কে মাদারীপুরের বিভিন্ন বাজারে অগ্রিম লবন কেনার হিড়িক পড়েছে। খুব দ্রুতই লবন শুন্য হয়ে গেছে স্থানীয় দোকানগুলোতে। এদিকে বাজার মূল্যের বেশি দামে লবন বিক্রির অভিযোগে কালকিনির ফাসিয়াতলা বাজারের দাস স্টোরের মালিককে ১০হাজার টাকা জমিরানা করা হয়েছে। মঙ্গলবার বিকাল থেকে জেলার বেশ কয়েকটি বাজারের দোকানগুলোতে লাইন দিয়ে এ লবন কেনার চিত্র দেখা গেছে। এসময় ক্রেতারা ১০০ কেজিতে লবন কিনেছেন।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, জেলার প্রায় ফেসবুক ব্যবহাকারীরা মঙ্গলবার সকাল থেকে পোষ্ট করে চলছেন যে আগামীকাল বুধবার সকাল থেকে লবনের প্রতি কেজি ১৩০ টাকা করে প্রত্যেক বাজারে বিক্রি করা হবে। এ গুজবের ফলে সাধারন মানুষের মাঝে পেঁয়াজের পর লবনের মুল্যবৃদ্ধির আতঙ্ক মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরে। এতে করে ক্রেতা সাধারন মানুষ তাদের বাসা-বাড়িতে অগ্রিমভাবে কম দামে লবন ক্রয় করে রাখছেন। মাদারীপুর পুরান বাজার, শিবচর , কালকিনি, ভুরঘাটা, রাজৈররের বিভিন্ন বাজারের দোকানগুলো থেকে এক নিমিষেই লবন শেষে হয়ে যায়। এ বিষয়টি নিয়ে সচেতন মহলের মাঝে বিভিন্ন মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

বাজারে লবন কিনতে আসা আকরাম ও সুকুমার বলেন, আমরা ফেসবুকে বিভিন্ন মানুষের লেখার মাধ্যমে জানতে পারলাম যে বুধবার সকাল থেকে লবনের দাম অনেক বেড়ে যাবে। তাই আগেভাগেই কম দামে লবন কিনে রেখছি।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস বলেন, আমরা বাজার মনিটরিং করছি। বাজারে লবনের কোন সংকট নেই। সব গুজব। অতিরিক্ত দামে কেউ লবন বিক্রি করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়া হবে বলেও জানান তিনি।

মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, এ বিষয়টি জরুরী তদন্ত করে ব্যবস্থ্য নেয়া হচ্ছে। এক দোকানীকে জরিমানাও করা হয়েছে। বিভিন্ন বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়জিত রয়েছে বাজার মনিটিরিং এর জন্য।




More News Of This Category




side bottom




© All rights reserved © 2020 Atozithost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin