• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




মুক্তিযোদ্ধার ছেলে শ্রীপুরে যাতায়াত রাস্তা না পাওয়ায় প্রশাসনের দারপ্রান্তে

Reporter Name / ৩৩৮ Time View
Update : বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯




মুক্তিযোদ্ধা নামকরণ (রহমত আলী) নামের রাস্তা দখল করে ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ দায়েরের পর চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ করায় ইউএনও অফিস থেকে পূনরায় থানায় সমাধান করার কথা থাকলেও আরও তিনদিন সময় পেছানো হয়েছে।

উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর ছেলে নুরে আলম সিদ্দিক জানান, ফরিদপুর-মুলাইদ গ্রামের একটি সংযোগ সড়ক আমার বাবার নামে করা হয়। প্রায় আধা কিলোমিটারের পরে অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে কিছু অসাধু ব্যক্তিরা সড়কের গতি পথ পরিবর্তন করে ফেলে। সেই রেকর্ডকৃত রাস্তা ব্যবহার করে তাঁর (মুক্তিযোদ্ধা) পরিবারের লোকজন চলাচল করতো। হঠাৎ একই এলাকার আফির উদ্দিন মোল্লা সড়কের জমি দখল করে বাড়ি নির্মাণের কাজ শুরু করে। এতে আমরা অবরুদ্ধ হয়ে পড়েছি।

এ বিষয়ে অভিযুক্ত আফির উদ্দিন মোল্লা জানান, আমাদের বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হলে পরবর্তীতে চেয়ারম্যান কে তদন্তের দায়ভার দিলে তিনি প্রায় শতাধিক মানুষের সামনে বলে গিয়েছেন রাস্তাটি সরকারি নয়।

চেয়ারম্যান-থানা পর্যন্ত দায়ীত্ব দেয়া হলে আগামী রবিবার শ্রীপুর থানায় বসা হবে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম জানান, নকশাতে রাস্তা উল্লেখ থাকলেও বাস্তবে রাস্তা পাওয়া যায়নি।
সঠিক তথ্য নির্ণয়ের জন্য এ পর্যন্ত জমি মাপজোখ করা হয়নি। এ ব্যাপারে সমাধানের আগে বাড়ি নির্মাণ কাজ বন্ধ রাখতে বলছিলাম, কিন্তু নির্দেশ অমান্য করেও কাজ অব্যাহত রাখায় নুরে আলমকে থানায় অভিযোগ করার পরামর্শ প্রদান করি।

উল্লেখ্য, তফসিল নং: ৪ নং ধনুয়া মৌজার খতিয়ান (এস এ- ১৫৬) (আর এস-৭২১) দাগ নং (এস.এ ১৯৬০) (আর.এস ৭৬২৪) জমির পরিমান:০.৮৭৫। রাস্তা সংক্রান্ত বিরোধে ২০০৮ সালে প্রতিপক্ষের হামলায় বীর মুক্তিযোদ্ধো রহমত আলী গুরুতর ভাবে আহত হয়েছিল ।

উল্লেখিত বিষয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মোঃ জাকির হোসেন জানান, এ ব্যাপারে আজকে বসার কথা থাকলেও আগামী রবিবার বসার তারিখ নির্ধারণ করা হয়েছে। উল্লেখিত বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়া হয়নি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom