শুক্রবার, ০৭ মে ২০২১, ০৮:৪২ অপরাহ্ন




রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু

Reporter Name
  • Update Time : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৩১৫ Time View

মো: ওহেদুল ইসলাম মিলন,রাণীনগর (নওগাঁ): নওগাঁ-৬,রাণীনগর-আত্রাই আসনে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনের গন্ধ যেতে না যেতেই রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু হয়েছে। চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে এমপি নির্বাচীত হন আনোয়ার হোসেন হেলাল।ফলে ওই আসনটি শুন্য হয়ে পরে। ইতি মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার,ব্যানারে ছেয়ে যেতে শুরু করেছে বিভিন্ন এলাকা।

সংশ্লিষ্ঠ সুত্রে জানাগেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে গত ৮ সেপ্টেম্বর পদত্যাগ করেন আনোয়ার হোসেন হেলাল। এর পর ওই আসন শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। ওই পদে মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহন করেন। এর পর গত ১৭ অক্টোবর একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। সংসদ উপ-নির্বাচনের গন্ধ শেষ হতে না হতেই এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষনা না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং বিভিন্ন এলাকা ছেয়ে যাচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের ব্যানার পোষ্টারে। ইতি মধ্যে মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত সাবেক প্রার্থী আনোয়ার হোসেন বিএ,রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন, ,রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা বেগম,কালীগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল,বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল ইসলাম শফি,পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান,বিশিষ্ঠ ব্যবসায়ী গোলাম রাব্বানী,একডালা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক,সদ্য নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল এর ভাই নজরুল ইসলামের স্ত্রী শামীম আরা পারভিন,রাণীনগর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল ফারুক জেমস,যুগ্ন আহ্বায়ক মোসারব হোসেন,সদস্য মেজবা-উল হক লিটন।এছাড়া আরো বেশ কয়েকজন দলীয় সিগন্যাল পেলে মাঠে নামতে পারেন বলে জানাগেছে।

উল্লেখ্য, এই আসনের এমপি ইসরাফিল আলম গত ২৭ জুলাই মারা গেলে আসনটি শুন্য হয়ে পরে। এর পর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেয়। ফলে এই পদটিও শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন ।তবে কবে নাগাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষনা হতে পারে এমন সঠিক কোন ধারণা দিতে না পারলেও চলতি সপ্তাহের মধ্যে তফশীল হতে পারে বলে বলে জানিয়েছেন রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন।




More News Of This Category
© All rights reserved © 2020 Atozithost
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin