শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:৩৩ অপরাহ্ন
Title :
রাণীনগরে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পেলেন “নৌকা” সম্পাদক নিলেন “মটরসাইকেল”প্রতিক নড়াইলে মাশরাফির পক্ষ থেকে আশরাফুজ্জামান মুকুলের নেতৃত্বে বিশাল শোডাউন রিয়েলিটি শো “বাংলার গায়েন” ১০০ জন প্রতিযোগীতার মধ্যে অবস্থান করে নিয়েছেন নওগাঁর মেয়ে নূসরাত মাহী। রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু তরুন যুবনেতা আলভির শুভেচ্ছা ব্যানারে রঙ নিক্ষেপের অভিযোগ রাণীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীরনের অভিযোগে থানায় মামলা পারিবারিক কবরস্থান জিয়ারত করলেন সদ্য নির্বাচিত এমপি হেলাল নওগাঁ-৬,আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত




শ্রীপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম: শনিবার, ১০ অক্টোবর, ২০২০

এস এম জহিরুল ইসলাম গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার টেংরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম ওমর ফারুক এর বিরূদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে উপজেলার টেংরা গ্রামের অলি বক্সের সন্তান মনির হোসেন গাজীপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, যথারীতি নিয়ম মেনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর গত [১০ ডিসেম্বর ২০১৯ ইং] মনির হোসেন তফসিল অনুযায়ী বিদ্যোৎসাহী সদস্যের জন্য আবেদন করেন। তৎকালীন সময় বিদ্যোৎসাহী
পদে আফাজ উদ্দিন সহ দুইজন প্রার্থী চূড়ান্তভাবে কাগজপত্রাদি জমা দেন। প্রধান শিক্ষক স্বাক্ষর করে উক্ত কাগজপত্র জমা রাখেন। পরবর্তীতে নিয়ম অনুযায়ী আবেদনকৃত সকল প্রার্থীর নাম স্থানীয় সাংসদ বরাবর প্রধান শিক্ষকের আবেদন করার কথা থাকলেও অজানা কারণে একক ব্যক্তি জাহাঙ্গীর আলম (পুরুষ) ও মার্জিয়া (মহিলা) বিদ্যোৎসাহীর জন্য আবেদন করেন।

মনির হোসেন সাংবাদিকদের জানান, আমি যথারীতি নিয়ম মেনে কাগজপত্রাদি জমা দেই প্রধান শিক্ষক বরাবর। কিন্তু প্রধান শিক্ষক জালিয়াতি করে আমাদের কাগজপত্র এমপি বরাবর জমা না দিয়ে আমার সাথে জালিয়াতি করে অর্থের বিনিময়ে অন্য এক ব্যক্তিকে বিদ্যোৎসাহী সদস্য বানিয়েছেন। প্রধান শিক্ষকের এমন জালিয়াতির বিচারের দাবি জানাচ্ছি সচেতন মহল ও সংশ্লিষ্ট সকলের কাছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক এস এম ওমর ফারুক জানান, আমার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ সঠিক নয়, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও তেলীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সুপারিশে এমপি বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত করেছেন। এছাড়া মনির হোসেনের যোগ্যতা না থাকায় তাকে আগেই বাতিল করা হয়েছে। অপরদিকে আফাজ উদ্দিনের নাগরিকত্ব বিদ্যালয়ের এলাকার আশেপাশে না থাকায় তাকেও বাতিল করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ কামরুল হাসান জানান, বিদ্যোৎসাহীর বিষয়টি এমপি ও প্রধান শিক্ষকের সমন্বয়ে হয়। একাধিক প্রার্থী থাকলে একক ব্যক্তির নাম উল্লেখ করে এমপি মহোদয় বরাবর আবেদন করা ঠিক নয়। প্রধান শিক্ষকের জালিয়াতির বিষয়টি তদন্ত করা হবে।

এ ব্যাপারে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এর মুঠোফোনে একাধিকবার ফোন করার পরেও কথা বলা সম্ভব হয়নি, এজন্য প্রতিবেদনে উনার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।







এ জাতীয় আরো খবর..




FOLLOW US

ই-মেইল: ‍atozsangbad@gmail.com
ফেইসবুক
ইউটিউব

পুরাতন খবর

sidebar middole




side bottom




© All rights reserved © atozsangbad.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin
x