• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন
Headline
সমাজ উন্নয়নে অংশীদারীত্ব হয়ে কাজ করে যাচ্ছেন সাবেক ছাত্রনেতা ফয়সাল এখনই উঠছে না লকডাউন। বাড়ছে বিধিনিষেধ। সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয়ের। শ্রীপুরে রাস্তা পার হতে গিয়ে কাভার্ড ভ্যান চাপায় স্বামী-স্ত্রী নিহত কঠোর লকডাউন কতোটা ফলপ্রসূ? সরকারের দৃষ্টি আকর্ষণ। করোনায় স্বাস্থ্যবিধি মানতে নড়াইলে মাশরাফির ব্যতিক্রমী পদক্ষেপ কি কি থাকছে সাত দিনের কঠোর লকডাউনে? লাগামহীন করোনার ভয়াবহতা! সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী। দেশের শীর্ষ পর্যটনকেন্দ্রের তালিকায় অপার সম্ভাবনার নাম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নতুন সাতটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর সম্পূর্ণ করলো শ্রেষ্ঠ ডট কম রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে একই পরিবারের তিন জনকে অপহরণ নাটোক!




সরকার দলে মনোনয়ন প্রত্যাশীদের ছড়াছড়ি \ কেন্দ্রের দিকে তাকিয়ে বিএনপি

মো: ওহেদুল ইসলাম মিলন,রাণীনগর (নওগাঁ) / ১৮৪ Time View
Update : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০




৫১,নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনকে ঘিড়ে সরকারী দলে প্রায় ২০ জনেরও বেশি মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। এসব মনোনয়ন প্রত্যাশীরা ইতি মধ্যে মাঠে নেমে প্রচার প্রচারণা জমে তুলেছেন। তবে নির্বাচনে অংশ নেবেন কি-না এমন সিদ্ধান্তের জন্য কেদ্রের দিকে তাকিয়ে থাকলেও বিএনপি থেকে দু/একজন মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নেমেছেন । এছাড়া জাতীয় পার্টি থেকেও রয়েছেন দ’ুজন মনোনয় প্রত্যাশী।তবে এতোগুলো মনোনয়ন প্রত্যাশীদরে মধ্যে কে পাচ্ছেন নৌকা প্রতিক তা নিয়েই চলছে সর্বত্র আলোচনা সমালোচনা।

জানাগেছে,গত ২৭ জুলাই এ আসনের আওয়ামীলীগের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়। এর পর থেকেই সরকার দলীয় মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নেমে দৌড়ঝাঁপ শুরু করেছেন। ইতিমধ্যে পোস্টার ব্যানার লাগিয়ে ও বিভিন্ন কর্মীসভার আয়োজনের মাধ্যমে নেতা-কর্মীদের সাথে কুশল ও মত বিনিময় করছেন। উপ-নির্বাচনকে ঘিরে এই আসনের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আওয়ামী লীগ থেকে প্রয়াত এমপি ইসরাফিল আলমের সহধর্মীনি সুলতানা পারভিন বিউটি, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য শাহীন মনোয়ারা হক,রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন হেলাল,রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: নওশের আলী,নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন,নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম,রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র উপদেষ্টাআলহাজ¦ আব্দুর রহমান,রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নূরুল,নওগাঁ জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পীযূষ কুমার সরকার,আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব,বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক শেখ মো: রফিকুল ইসলাম,নওগাঁ জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খাঁন পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, সাবেক ভিপি ও নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাছিম আহমেদ,আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন সদস্য ড. মো: জাহেদুল হক জাহিদ,স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (অব:) ড: মো: ইউুনুস আলী প্রামানিক,মেজর এসএম আব্দুল জলিল (অব:),কালীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউনুছ আলী দুলালসহ আরো অনেকের নাম শুনা যাচ্ছে।

এদিকে বিএনপি নির্বাচনে অংশ নেবেন কি-না এমন সিদ্ধান্ত না আসলেও মাঠে রয়েছেন বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহবায়ক এছাহক আলী।এছাড়া জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রাণীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির ও আত্রাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো: মোফাজ্জল হোসেন এর নাম শোনা যাচ্ছে। আসনটি শুন্য ঘোষনার পর আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন সংগ্রহের জন্য ১৭ আগষ্ট থেকে ২৩ আগষ্ট পর্যন্ত দিন নির্ধারণ করা হয়। এতে ইতি মধ্যেই এই আসন থেকে কয়েকজন দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

উল্লেখ্য,গত ১৯৯১ ও ৯৬ সালে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবীর নির্বাচনে বিজয়ী হন । তার প্রতিদ্ব›দ্বী ছিলেন সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান। এর পর ২০০১ সালে পুনরায় আলমগীর কবীর বিজয়ী হন। তার প্রতিদ্ব›দ্বী ছিলেন প্রয়াত ইসরাফিল আলম। ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন এবং একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন। এর পর ২০০৮ সালে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন সদ্য প্রয়াত ইসরাফিল আলম এমপি। তার প্রতিদ্ব›দ্বী ছিলেন সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরের ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্ব›দ্বীতায় এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরকে পরাজিত করে পূনরায় বিজয়ী হন ইসরাফিল আলম। মূলত এ আসনটি চারবার বিএনপির অধীনে থাকলেও ২০০৮ সালের পর থেকে আওয়ামী লীগের দখলে রয়েছে। গত ২৭ জুলাই এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়ে পরে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




side bottom